Quantcast
Ads by Techtunes - tAds
mobile apps

যদি থাকে আপনার বদ অভ্যাস, তবে তা দূর করতে আছে ১০ টি মোবাইল অ্যাপ

0 টিউমেন্টস 571 দেখা প্রিয়

মানুষ অভ্যাসের দাস।  আমরা কম বেশী সবাই  নানান রকম বদ অভ্যাসের সাথে জড়িত, যেমন  ধূমপান থেকে শুরু করে মদ্য পান করা অথবা হাতের নখ কামড়ানো। আমরা চাই এই খারাপ অভ্যাসগুলো বাদ দিই, এসব কখনও একা একা বাদ যায় না, এর জন্য প্রয়োজন নিজের ইচ্ছা শক্তি আর মনযোগ। এই ১০টা অ্যাপ আপনাকে আপনার বদ অভ্যাসগুলোকে বাদ দিতে সাহায্য করবে।

Habbitclock এর সাথে শুরু করুন একটি সুন্দর সকাল

Habbitclock আপনার সকালটিকে সাজিয়ে দিবে মনের মতো করে। আপনি নিশ্চই চান আপনার সকালটা হোক প্রানবন্ত, গোছালো। এই অ্যাপ আপনাকে সাহায্য করবে আপনার দৈনন্দিন কাজগুলোকে  রিমাইন্ডার দিয়ে রাখতে। যার সাহায্যে আপনি কখন কি করতে চান এই অ্যাপটি আপনাকে এলার্মের সাহায্যে আপনাকে জানাবে। এই অ্যাপটি এলার্ম ঘড়ির মত ডিজাইন করা হয়েছে। যাতে আপনারা যতগুলো খুশী কাজের লিস্ট করে রাখতে পারেন।

habitclock

যেমন ব্রাশ করা থেকে ব্যয়াম বা বিদেশী ভাষা চর্চা।  এতে আপনি খেয়াল করতে পারেন যে দিনে কয়টা বা কোন কাজটা বাদ পড়ে যাচ্ছে। যাতে করে আপনি ঐ কাজটি পরে গুরুত্ব সহকারে করার সময় বের করেন। এতে আপনার স্বাস্থের জন্য কোন অভ্যাসটা ভাল তা যোগ করে রাখতে পারেন।

Smokio এর সাহায্যে করুন ধূমপান বর্জন

Smokio হলো ধুমপানকারীদের জন্য একমাত্র অ্যাপ। ধূমপান বর্জন করা অসম্ভব না এটাই সত্য, যুক্তরাষ্ট্রে আগে ৫১ শতাংশ পুরুষ আর ৪৯ শতাংশ মহিলারা ধূমপান করতো এবং আশার সংবাদ হল এখন তা কমে যথাক্রমে ২২ এবং ১৯ শতাংশ হয়েছে।

এই অ্যাপ আপনাকে একটি ইলেকট্রিক্যাল সিগারেট উপহার দিবে যা একটি এন্ড্রোয়েড আপের সাথে সংযুক্ত থেকে আপনাকে দেখাবে যে আপনি কত টাকা খরচ করছেন বা আপনার দিনে কতটা স্বাস্থ ক্ষতি হচ্ছে। এর আরেক ফিচার আপনাকে দিবে এই ই-সিগারেটের ধোয়ার ঘনত্ব কমানোর ক্ষমতা।

ভাল খাবার খান Fooducate এর সাহায্যে

আপনি যে খাবার খাচ্ছেন সেটা কতটা স্বাস্থকর? প্রক্রিয়াজাত খাবার এবং ফাস্ট ফুড প্রায়ই একি টেস্ট বা কম দামি হতে পারে। দূর্ভাগ্যবশত উভয়ই অস্বাস্থকর। আমাদের অন্যতম বদ অভ্যাস হল মাইক্রোওভেনে তৈরী খাবার খাওয়া। আপনি সারাদিন কাজ করে এসে নিশ্চই চাইবেননা ওভেনের সাথে যুদ্ধ করে জটিল কিছু তৈরী করতে। Fooducate আপনাকে বলে দেবে আপনি যে খাবারটা কিনছেন তার উপাদান কতটা স্বাস্থকর,কতটা পুষ্টিকর। এটা প্রমান করতে পারবে কোন ফাস্ট ফুডটা টেস্টি এবং স্বাস্থকর। একই সাথে প্রায় ২০০,০০০ খাবারের লিস্ট রয়েছে এর ডাটাবেইজে।

বিজয়ী হোন Coach.me এর সাহায্যে

coach.me

COACH.ME মূলত আপনাকে আপনার জীবনে লক্ষ্য পূরনে অনুপ্রেরণা এবং সহায়তা করবে। এর যে নিউজ ফিড রয়েছে তাতে আপনাকে আপনার যে কোন লক্ষ্যের জন্য অভ্যাস তৈরী করতে সাহায্য করবে। এটা আপনি আপনার লক্ষ্যে কতটা উন্নতি করলেন তার রেকর্ড রাখে এবং সৌশল নেটওয়ার্কে মাধ্যমে আপনাকে অনুপ্রেরণা দিতে থাকে।

ChoreMonster এর সাহায্যে ভাল অভিভাবক হয়ে উঠুন

আপনি কি সেই বাবা-মায়ের মধ্যে পড়েন যারা বাচ্চাকে সঠিকভাবে সময় দিতে পারেন না বা কাজ গুছিয়ে করতে পারছেন না, বুঝতেছেন না কি ভাবে গুছিয়ে উঠবেন? তাদের জন্যই এই আপ।

ChoreMonster

ChoreMonster আপনাকে টুকিটাকি কাজ ঠিকভাবে এবং বাচ্চাদের জন্য কি করতে হবে তার জন্য সাহায্য করে পাশাপাশি এর জন্য আপনার উদ্দীপনাও জাগায়। এতে আপনি একটা লিস্ট করে রাখতে পারেন কি করতে হবে, কখনো কখনো বাচ্চারা আপনাকে বলবে কোন কাজটা সম্পূর্ণ হয়েছে বা হয়নি। যে কাজটি সম্পূর্ণ হবে তাতে বাচ্চারা পয়েন্ট পাবে এবং নির্দিষ্ট পয়েন্টে তারা পুরস্কৃত হবে যেমন বাইরে ঘুরতে যাওয়া, পিৎজা খেতে যাওয়া, পার্কে বা মিউজিয়ামে নিয়ে যাওয়া। এর জন্য শিশুরা আপনাকে এই কাজগুলো করার জন্য তাগাদা দিতে থাকবে যেন সে পয়েন্ট পায়।

সমস্ত কাজ সম্পন্ন করুন Timeful এর সাহায্যে

TimeFull

আমাদের সবার সময়মত কাজ করার অভ্যাস একটু কমই আছে তাই Timeful অ্যাপলিকেশনটি আপনাকে আপনার কাজ সময়মত করার জন্য সুপারিশ করবে, কোন সময় কোন কাজটি আপনার জন্য ভাল হবে বা কোন দিনে কি করা যেতে পারে। এর সাথে সাথে আপনার ভাল অভ্যাসগুলো আপনার জন্য ক্যালেন্ডারে ধরে রাখবে আপনাকে আবার করার জন্য।

Oristats এর সাহায্যে আপনার পান করার অভ্যাস বর্জন করুন

Oristats

২০১৩ সালে বের হওয়া Oristats অ্যাপ্লিকেশানটি আপনাকে মদ্য পান থেকে বিরত থাকতে সাহায্য করবে। এতে প্রায় ৮০০ মদ্য পান থেকে বিরত থাকার অনুপ্রেরণা বাক্য লেখা আছে। এতে আপনি বিভিন্ন মদ্যপান বিরোধী সংগঠনের খোজ পাবেন যা আপনাকে ট্রেনিং দিবে।

আপনার খাদ্যাভাসের খোজ রাখুন RealDietican এর সাথে

Real Diatation

এটা কোন সহজ কাজ না নিজের খাদ্যাভাসের নিয়মিত খোঁজ রাখা। তাই RealDietican টেক্সট ও কল এর মাধ্যমে আপনাকে আপনার খাবার সম্পর্কে, ডায়েট সম্পর্কে, খাওয়ার বিশৃংখলা, ওজন বাবস্থাপনা তথ্য দিয়ে সহায়তা কবে। এদের লক্ষ্য আপনাকে খাবার সম্পর্কে সচেতন করা আর অস্বাস্থকর খাবারের থেকে দূরে রাখা।

রাস্তার রেষ দূর করুন Bump.com এর সাহায্যে

Bump.com app

রাস্তায় চলতে গেলে সমস্যা দেখা দিতেই পারে হোক সেটা বাজে ড্রাউভার, বাজে রাস্তা বা রাস্তার ট্রাফিক জ্যাম। এসব দূর করুন শুধুমাত্র একটা ইমেইল দিয়ে। Bump.com আপনাকে সাহায্য করবে এই সমস্যার সমাধান করতে। এটা একটা সামাজিক গনমাধ্যম যা বিভিন্ন গাড়ির সাথে যোগাযোগে সাহায্য করে। রাস্তা ভাল বা নিরাপদ কিনা অথবা রাস্তায় কোন গাড়ির সমস্যা হলে আপনি সাথে সাথে যেকোন গাড়ির সাথে যোগাযোগ করে সব জেনে নিতে পারেন।

Good manners for kids এর জন্য প্রযুক্তি

Good manners for kids

আপনি নিশ্চই চাইবেন না আপনার ছেলে মেয়ে খারাপ অভ্যাসের সাথে বড় হোক বা কারো সাথে খারাপ ব্যবহার করুক। শিশু বয়সেই শেখার সবচেয়ে উত্তম সময় তাই Good manners for kids তারই সমাধান। এর মাধ্যমে আপনার শিশুটি শিখে নিতে পারবে কারো সাথে কিভাবে কথা বলতে হয়, কিভাবে একজন ভাল অতিথী হতে হয়, কিভাবে সমকক্ষদের সাথে চলতে হয়।

এতক্ষনে হয়তো জেনে গিয়েছেন যে কিছু অ্যাপ এমন রয়েছে যা আপনার বদ অভ্যাস ভাঙ্গতে সাহায্য করে অথবা ভাল অভ্যাস স্থাপন করতে। আমাদের আশে পাশে বই সহ অনেক প্রযুক্তি রয়েছে যা আমাদের অনেক সাহায্য করে এসব বিষয়ে। কিছু কি ভুলে রয়ে গেল ? যদি তাই মনে হয় তাহলে আমাদের জানান টিউমেন্টে। আর অবশ্যই শেয়ার করে সব্বাইকে জানার সুযোগ করে দিন। ধন্যবাদ সব্বাইকে সময় দিয়ে পড়ার জন্য !

Ads by Techtunes - tAds
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

You must be logged in to post a Tumment.