Quantcast
Ads by Techtunes - tAds

নিয়ে নিন ১০টি অটোমেশন সফটওয়্যার আপনার কম্পিউটার এর জন্য যা আপনাকে অনেক সাহায্য করবে

4 টিউমেন্টস 994 দেখা প্রিয়

আস সালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ,আমিও ভালো আছি। তবে আছি খুব প্যারায়। আমার কাছে ২৪ঘন্টাকে মনে হয় ২৪মিনিট। যদি সময়টা যদি আরেকটু বেশি হত। এত কাজ অনলাইনে কোন দিক দিয়ে সময় চলে ধরেই রাখতে পারতেছি না। কিন্তু কাজ আর শেষ হচ্ছে না।

তাই সব সময় চিন্তা করি যে কিভাবে কাজটাকে আরও সহজ করা যায়। টাইপিং এর স্পিড আপাতত ৩৪ওয়ার্ড পার মিনিট হলেও সেটা যথেষ্ট মনে হয় না। মনে হয় যদি ৬০ওয়ার্ড পার মিনিট হত তাহলে ভাল হত। কিন্তু মনে হয় না সেটা আমার পক্ষে সম্ভব না। আচ্ছা যাই হোক তাই এমন কিছু পথ অবলম্বন করার চেষ্টা করি যার মাধ্যমে অল্প সময়ে অনেক বেশি কাজ করা যায়।

তো এমনই এক জিনিস নিয়ে হাজির হয়েছি, যেগুলো আপনাদেরকে একটু হলেও সাহায্য করবে বলে আশা করি। আসলে এই অটোমেশন সফটওয়্যার গুলি আসলে কি? এগুলো হচ্ছে এমন একটা সফটওয়্যার যার মাধ্যমে আপনার এমন অনেক কাজ আছে যে রিপিট করতে হয়। যেমন, কোনো ইমেইল আসলে সবাইকে প্রাথমিকভাবে একই রিপ্লাই দিতে হয়।

বা বিটকয়েন ইনকামের জন্য ফ্রিবিটকো ডট ইন এ বেট ধরতে হয় বার বার। এই ধরণের কাজ আপনি আপনার কম্পিউটারকে চাইলেই করাতে পারেন অটোমেশন সফটওয়্যারের মাধ্যমে। অর্থাৎ আপনি আগে একবার যেইভাবে কাজটা করবেন অটোমেশন সফটওয়্যার অন করে দিলে ঠিক ঐভাবেই আপনার কাজটি করে দিবে।

তো চলুন আর কথা বাড়ানোর দরকার নাই এইবার কাজের কথা বলি। আর অকাজের কথাই বা কবে বললাম?? আসলে আপনারা যেনো পড়তে বিরক্ত অনুভব না করেন সেজন্যই মাঝে মাঝে একটু মজা করি আর কি। আচ্ছা, যাই হোক। চলুন পরিচয় করিয়ে দেই কিছু অটোমেশন সফটওয়্যার এর সাথে।

Macro Dollar

নাম দেখে আবার কেউ ভাববেন না যে, এই সফটওয়্যার আপনাকে টাকা দিবে। এইটা একটা অটোমেশন সফটওয়্যার যা খুবই পুরোনো এবং সহজ একটি সফটওয়্যার। এই সফটওয়্যার আপনার মাউস এবং কিবোর্ড উভয়ের কাজকেই রেকর্ড করতে পারে বলেই একে ম্যাক্রো সফওয়্যার বলা হয়ে থাকে। সর্বশেষ এর সাথে একটি নতুন ফিচার যুক্ত হয়েছে যার নাম শেক।

Macro Dollar

তবে এই ফিচারটি খুবই কম ব্যবহৃত হয়। তবে ফ্রেঞ্চের তৈরিকৃত এই ম্যাক্রো ডলার অন্যগুলোর তুলনায় কিছুটা ভিন্ন। আপনি ব্যবহার করে দেখতে পারেন।

Download macro dollar

WinMacro

WinMacro

winMacro বয়সের দিক দিয়ে ম্যাক্রো ডলার এর কাছাকাছি। কিন্তু বয়স বেশি হলেও কাজ করতে পারে ঠিকা আগের মতই। ফাইল রেকর্ড করার জন্য  মাত্র ৩টা স্টেপ, রেকর্ড ব্রাউজ আর লোকেশন।রেকর্ড করার জন্য রেকর্ড বাটনে চাপতে হবে, রেকর্ড স্টপ করতে কিবোর্ড থেকে pause/break বাটন চাপতে হবে।

যখন আপনি আগের কাজটি আবার করতে চাইবেন বা করার প্রয়োজন হবে তখন শুধু ব্রাউজ এ ক্লিক করে লগ ফাইল সিলেক্ট করে প্লেব্যাক বাটনে চাপ দিন।তাহলেই আগের কাজ শুরু হয়ে যাবে। একাই কাজ টা করে ফেলবে। যখন কাজটি ক্যান্সেল করার প্রয়োজন হবে তখন ctrl+esc চাপতে হবে।

download winMacro

GhostMouse

GhostMouse

নাম শুনে হয়ত ভয় পেয়ে গেছেন। যে এই মাউস কি ভুত হয়ে আমাকে ভয় দেখাবে??? হা হা হা। না তেমন কিছুই না। এইটা খুবই সহজ একটা অটোমেশন সফটওয়্যার। এর মাত্র ২টা বাটন রয়েছে। একটা প্লে আরেকটা রেকর্ড।তবে এর একটা বিশেষ ফিচার রয়েছে। সেটা হল যে, কম্পিউটার অফ করা হলেও অন করার পর সে সব কাজ করবে লিস্ট আকারে। অর্থাৎ একাধিক কাজ লিস্টিং করা যায়।

download ghost mouse

Do It Again

Do It Again

নাম দেখেই মনে হয় বুঝে গেছেন যে আসলে এটি কি কাজ করে। মানে একটা কাজ আগে একবার করেছিলেন সেইটা আবার নতুন করে করা। তাই এর ব্যাপারে বেশি কিছু বলার নাই।তবে এর সুবিধা হচ্ছে উপরের গুলোর মত কোনো লগ লোড করতে হয় না। যা করেছে সেটা স্ক্রিনেই লিস্ট আকারে  দেখা যায়। যেটা রান করা দরকার সেটা তে ডাবল ক্লিক করলেই সেটা রান হয়ে যায়।

Download Do it again

Mini Mouse Macro

Mini Mouse Macro

এটা একটী ওপেন সোর্স ম্য্যাক্রো সফটওয়্যারযা সোর্জ ফর্জ এ পাওয়া যাবে। অন্য সফটওয়্যরগুলো থেকে এর লুপিং,রিপিটিং,কিবোর্ড এবং মাউস একশন খুবই সহজ এবং খুব ভাল কাজক্রে। এছাড়া এর মাউস চেকবক্স আছে সেখানে টিক দিয়ে মাউসের x .y এর মোভমেন্ট চেঞ্জ করা যায়, বা এড করা যায়।

Download mini mouse macro

Macro Toolworks Free

Macro Toolworks Free

ম্যাক্রো টুলওয়ার্ক্স এর ৩টা ভার্শন রয়েছে। এগুলো হল ফ্রী, স্ট্যান্ডার্ড আর প্রফেশনাল।এটা খুবই শক্তিশালী ম্যাক্রো সফটওয়্যার যা একশত টির ও বেশি ম্যাক্রও কমান্ড নিয়ে কাজ করতে পারে। এর মাধ্যমে ভেরিয়েবল, ইমেইজ ফাইন্ডিং, ইমেইল সেন্ডিং, এফ টি পি ও উইন্ডোজ ম্যানিপুলেটিং এর মত কাজ করা যায়।

download macro tool works free

Mouse Recorder Pro

Mouse Recorder Pro

এই সফটওয়্যারটি ইজ্রাইলের একজন টেলেন্টেড তরুণ যুবক তৈরি করেছে। এটা খুবই সহজ। এই প্রজন্মের একটা ছেলে সফটওয়্যারটা তৈরি করেছে তা সফটোওয়্যার টা কেমন হতে পারে তা আশা করি না বললেও আপনারা বুঝতে পেরেছেন। এর পাঁচটি সহজ বোধগম্য বাটন রয়েছে যা বাচ্চারাও বুঝতে পারবে। এছাড়াও এর রয়েছে প্লাগিন ও প্লাগিন সাপোর্ট।

download mouse recorder pro

TinyTask

TinyTask

টিনি টাস্ক সফটওয়্যারের নামটা যেমন ছোট তেমনি এর সাইজও মাত্র ৩৩কিলোবাইট। এটা ছোট হলেও যে কাজ খারাপ করবে তা কিন্তু নয়। এর গ্রাফিক্যাল ইন্টারফেস পরিমাপ করার জন্য রেজুলেশন ক্ষুদ্র। এর  ৬টি বাটন রয়েছে রেকর্ডিং, প্লে, কম্পাইলিং, রিপিট ইত্যাদি করার জন্য। এছাড়া এর স্পিডও আপনার মনের মত করে চেঞ্জ করতে পারবেন।

download Tinytask 

Perfect Automation

Perfect Automation

পারফেক্ট অটোমেশন পারফেক্ট অটোমেশন একটি খুবিই ক্ষুদ্র শক্তিশালি সফটওয়্যার যেটা স্ক্রিপ্ট এডিটর,ল্যাংচার,শিডিউলার কীবোর্ড এবং মাউস রেকর্ডার যা নতুন ও অভিজ্ঞ বাবহারকারীদের জন্য উপযুক্ত।এই ক্ষুদ্র সফটওয়ারটি সত্যিই খুব সহজ অটোমেশন করার জন্য যখন প্রোগ্রামাররা তাদের নিজেদের কমান্ড তৈরি করে। পারফেক্ট অটোমেশন মাউস ইভেন্ট রেকর্ড করতে পারে। আপনি স্ক্রিপ্ট এডিটর এর ভিতরে আগে তৈরি করা শত ধরনের অটোমেট অপারেশন পাবেন।

download perfect automation

Pulover’s Macro Creator

Pulover Macro Creator

ফ্রী অটোমেশন সফটওয়্যারগুলোর মধ্যে সবার প্রথম পছন্দ এটি। এটি অটো হট কি ল্যাঙ্গুয়েজ অনুসরণ করে। এটা খুবই কম মেমরি ইউজ করে। খুবই দক্ষ একটি সফটওয়ার।এর রয়েছে স্টার্ট/স্টপ, রেকর্ডিং/প্লেব্যাক, কাস্টমাইজ হট কি, সিডিঊলার স্পিডিং আপ অপশন। এক কথায় এটা একটা অসাধারণ অটোমেশন সফটওয়্যার।

download Pulover’s Macro Creator

Ads by Techtunes - tAds
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

You must be logged in to post a Tumment.