Quantcast
Ads by Techtunes - tAds

আরে প্রথম আলো সদরঘাটের মানুষকে ক্যান আইটি সাংবাদিক বানাছ????

42 টিউমেন্টস 687 দেখা 5 প্রিয়

আমার সাধারণত ভুল ধরতে তেমন ভাল লাগেনা ।কিন্ত যেহেতু ব্যাপাটা পাবলিকলি তাই ভুল টা ধরাই দিলাম এবং একটু রাগও দেখালাম কারন প্রথম আলোর আইটি বিভাগ একটার পর একটা ভুল করেই যাচ্ছে আমাদের কথা তাদের কানে যাচ্ছে না।মনে হচ্ছে কিছু একটা করতেই হবে না হয় প্রথম আলোর আইটি বিভাগ সোজা হবেনা।
আজকের নিউজটা দেখুন.......

উপরের ছবিতে দেখুন ২ নং এ প্রশ্নদাতা লাইফব্লগ,সিনক্রেনাইজিং ,কানেকশন আর ডিভাইস ম্যানাজার নিয়ে জানতে চেয়েছে ।আর রাস্তা হতে ধরে আনা আইটি বিশেষ অজ্ঞ সাহেব উওর দিয়েছেন এগুলো অপারেটর এর আইকন ।চিন্তা করেন অবস্হা।এগুলো নাকি উনার সেটে ব্যবহার করা যাবেনা।মূলত লাইফব্লগ হল মোবাইলে ব্লগিং করার একটি সফটওয়্যার ।সিক্রেনাইজিং হল আপনার মোবাইলের ফোনবুক বা যেকোন কন্টেন্ট ওয়েব বা কম্পিউটারে ব্যাকআপ রাখার একটা ব্যবস্হা।কানেকশন ম্যানাজার হল আপনার মোবাইলের সমস্ত কানেকশন মানে নেট কানেকশন,কম্পিউটার কানেকশন এগুলো ম্যানেজ করার অপশন।আর ডিভাইস ম্যানাজার পুরা মোবাইলটা ম্যানেজ করার একটা অপশন।
এবার বলেন এইসব পাবলিকরে কি করা যায়।এদের উপরে সারাদেশের মানুষকে জানানোর একটা দায়িত্ব থাকে আর এরা ইচ্ছামত সদরঘাটের মানুষের মত রিপোর্ট করে।এদের কে .....................ভাল থাকবেন সবাই
আরোও ভাল করে জানতে গুগল সার্চ করে দেখতে পারেন।
আমার রিপোর্ট করার উদ্দেশ্য হল প্রথম আলো একটি জনপ্রিয় পেপার তাদের ছোট একটা ভুল সারাদেশের মানুষকে ভুল বার্তা দিতে পারে।আর এটাতো আকাশ পাতাল ভুল।ভবিষ্যতে এইরকম ভুল পেলে টিউন করতে পিছপা হবনা।আশা করি আপনাদের সাপোর্ট পাব।

Ads by Techtunes - tAds
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

how fanyyyyyyyyy

মামুন ভাই, ওখানে হয়ত ডিটেইলস দেবার যায়গা ছিল না. তাই………………. 😉

    আমার তো মনে হয় ঠিকই আছে…………….. যদিও এগুলো ভালো বুঝি না………

    তাই বলে এইভাবে উল্টাপাল্টা উত্তর দিবে????এর আগের দিনও এরা লিখছে উইন্ডোজ ৭ নাকি লগিনের পর কালো পর্দা আসে ।এই নিউজটাও ৭০% ভুল ছিল।এরা আইটির কিছুই জানেনা।উল্টপাল্টা রিপোটৃ করে।

    আপনি কি ঠিকের কথা বলছেন???যদি উনি ঠিক থাকে তাহলে আমি ভুল আমি ঠিক থাকলে উনি ভুল।আর আমি নিশ্চিত আমি ঠিক।আপনি পারসোনালি ভুল ধারনা রাখতে পারেন বাট পাবলিকলি আপনি ভুল তথ্য দিতে পারেন না।

    সহমত।
    nokia n 90 তে উক্ত সুবিধাগুলো ব্যবহার করা যাবে (অন্তত ইউজার গাইড তাই বলে, ব্যবহারকারীরা ভাল বলতে পারবেন)। আর আইকন এর ব্যপারতো ঠিকই আছে (প্রায়োগিক অর্থে)।
    http://www.google.co.uk/url?sa=t&source=web&ct=res&cd=4&ved=0CBAQFjAD&url=http%3A%2F%2Fnds1.nokia.com%2Fphones%2Ffiles%2Fguides%2FNokia_N90_UG_en.pdf&rct=j&q=how+to+use+device+manager+in+nokia+n+90&ei=QZsYS7WjLo2B_Qbdt9zSAw&usg=AFQjCNEjebxuvpWXQq93D_MQCVfRoxT7qQ

    উইন্ডোজ ৭’এ কিন্তু একটি Black Screen of Death ঘটনা ঘটছে, মনে হয় সেইটা বলেছিল এরা।

    হ্যা, বিষয়টা খোলসা করে নাই এই যা।

    আপনার জন্য বলতেছি ,ওয়াইম্যাক্স এ বিট আর বাইট বিতর্ক এই প্রথম আলোর ,আইফোনের টাচস্কীন নিয়ে ভুয়া রিপোর্ট প্র্রথম আলোর আরও জানতে সামুতে নাফিস ভাইয়ের ব্লগটা দেখেন সব ক্ণিয়ার হয়ে যাবে।

    @ রিয়া কালো পর্দা ঘটনা নিয়ে আমি ও জানি ।এইটা যেভাবে রিপোর্ট করছে এতে ৭০ ভুল ছিল ।৩০ % ঠিক আছে।আর রোকেয়া রহমানের রিপোর্ট বিশ্ববিখ্যাত ।

    আরে! বুঝতেই তো পারছেন ওরা ভুল করেছে। এর আগেও পত্রিকার অনলাইন এডিশানে আইটি কর্নারে আলু- পটলের দরও দেখা গেছে ইতিপূর্বে তাইনা? ভুলে যাননি নিশ্চয়? এরা দায়ভার এড়িয়ে যেতে পারছে কারন এতে শাস্তি হচ্ছেনা বলে। এতো উত্তেজিত হবেন না প্লিজ। যারা এই ভুল বুঝবেন না, তাদের কাছে লাইফব্লগের কোনোই অর্থ নেই, আর যারা বুঝবেন এই ভুল তাদের কাছে প্রথম আলোর মান কমতে থাকবে।

    @ রিয়া আমার মূলত এই টা লেখার কারন হল প্রতিদিন প্রায় ২০-২৫লাখ মানুষ বা তার বেশি প্রথম আলো পড়ে আমার প্রিয় পেপার।এই পেপারে যদি এইরকম ব্যাপার ভুল করে তাহলে সারাদেশের মানুষের কাছেতো ভুল বার্তা পৌছবে।এই চারটা অপশনের দুটি অপশন খুবই গুরুত্বপূর্ন যদি আপনি ব্যবহার জানেন।এখন তো অনেকেই ভাববে সত্যি সত্যি এই চারটা অপশনের কোন কাজ নাই।যা মূলত পুকুর চুরির সমান।ভাল থাকবেন।আর আমি মোটেও উত্তেজিত না।রেগে গেলেন তো হেরে গেলেন

    আপনার কনসার্ন অত্যন্ত যুক্তিসংগত তাতে কোনো সন্দেহ নেই, আমি কি বুঝতে পারছিনা সেটা? নিশ্চয় পারছি, সবাই বুঝছে আপনার কথা। কিন্তু ওই যে বললাম, যেহেতু শাস্তি হয়না তাই পুকুর চুরি করলেও বা কি এসে যায় এদের? আমরা যদি এই টিউন এবং সমস্ত মন্তব্য ওদেরকে জানাতে/দেখাতে পারতাম, বার বার সমালোচনা তুলে ধরতে পারতাম তাহলে হয়তো ফল হতো কিছুটা, নাও হতে পারে। সমাজে ভুল বার্তা পাঠানোর কথা বলছেন? প্রিন্সেস ডায়না’কে তাড়া করে মেরেই ফেললো সাংবাদিকরা, খবর যোগাড়ের কারনে – কারো কি শাস্তি হয়েছে? একটি মানুষ মারা গেল, কেউ দায় স্বীকার করেনি, উল্টে তার মৃতদেহের ছবিও চড়া দামে বিক্রি করেছে এই সাংবাদিকরাই তো? মোবাইল কিম্বা কম্প্যুটারের জ্ঞান দেওয়া সংবাদপত্রের কাজ নয়, তাই তো বলেছি, দায়সারা কাজ হচ্ছে। ভুল/ঠিক দেখছেনা এরা। আপনি পারলে একটি ইমেইল করেন, কিম্বা একটা কল দিয়ে জানতে চান।

    ভালই বলেছেন, নিদেনপক্ষে একটা মেইল পাঠানো যেতে পারে। আমি পাঠিয়ে দিলাম।

মামুন ভাই,
দায়িত্বটা আমাকে দেন। সালাদের রাম ধোলাই দেই

    তারপরও যদি এরা ধোলাইখালের ভিসা না পায় তাহলে আমি লক্ষণ ধোলাই দিতে চাই।

এরা দেখি আমার থেকেও অল্প জানে মোবাইল নিয়া। মামুন দেখ তা প্রথম আলো তে আমার একটা চাকরি হ্য় নাকি…………

    চাকরি পেলে মিষ্টি খাওয়াতে ভুলবেননা যেন, আর হ্যা অবশ্যই ডিজিটাল…………… 😀

    ভাই চাকরি লইবেন লন মাগার ধলাইএর পরে লন

আমি N95 ব্যাবহার করি, তাতে এই লাইফব্লগ আছে। অন্যান্যগুলি তো অনেক হ্যান্ডসেটেই থাকে। লাইফব্লগ আমি ব্যাবহার করিনা, এমনিতে তেমন কিছুই নয়, এর ভিতরে আমার সব sms আর ছবি/ভিডিও দেখায় তারিখসহ। বাকিটা আর জানিনা কি কি করা যায় এটা দিয়ে, করে দেখিনি। এই লাইফব্লগ আগে ছিলোনা, মাঝে ফোন সফটওয়্যার আপডেট করার পরে এইটা এসেছে মেন্যুতে।

    ki bolen, amar n73, n82, n95 8gb sob gulo built in lifeblog ase…..

    আমার হ্যান্ডসেট হচ্ছে N95-1 March 2007’এর রিলিজ, US Edition, কি বলবো আর, এতে শুরুতে আমি লাইফব্লগ দেখিনি। আমি কিনেছিলাম ২০০৭ এপ্রিল মাসে। প্রায় এক বৎসর পরে আমি আপডেট করেছিলাম, তখন পেয়েছি ওটা। সব রিলিজে সফটওয়্যার ভার্শান তো একই থাকেনা, পরের ভার্শানে হয়তো দিয়েছে।

Somehood আপনি ভুল করতাসেন। Lifeblog আর sync, mgr ,conc এগুলও কখোনই শুধু আইকন নয়। এগুলর কাজ মামুন বলে দিয়েসে। তাই আবার বললাম না।

    হতে পারে, তবে আমার মনে হয় প্রথম লাইন ঠিকই আছে (এসব সুবিধা মোবাইল সেবাদাতাদের আইকন স্বরূপ)।
    ধন্যবাদ আপনাকে।

এই না হলো মুবিল ইনজিনিয়ার ….. হা হা হা হা

    ভাই আপনেরেতো একেবারে দেখিই না ।টিউন করেন ভাই অপেক্ষায় রইলাম

    আপনি কি সত্যিই আমাদের সেই মাইক্রোকাতার ভাই? যদি তাই হন তাহলে আপনার উপর অনেক অভিমান জমে আছে আমাদের সবার। কেন আপনাকে আর পাওয়া যায়না? যদি ব্যস্তই থাকেন তাহলে একটু বলবেন তো যে ব্যস্ত আছেন!! এটা কিন্তু ভাই ঠিকনা!!!

    কামরুল ইসলাম রুবেল ভাই এর সাথে একমত। মাইক্রোকাতার ভাই আপনার উত্তরের আশায় রইলাম।

মামুন ভাই. সামুর Link টা দেন, please

এদের জন্য একটা মোবাইলের পোগ্রাম প্রশিক্ষন কেন্দ্র খোলা দরকার…………………………..ছাগল সাংবাদিক

    হুম কেমস ভাই ঠিক কইছেন।আপনেরে শিক্ষক বানাই দেমু

    এটাকে কি সাংবাদিকের দোষ বলা যায়? উত্তরদাতা কিন্তু সাংবাদিক নন।

বদলে যাও, বদলে দাও আর কি!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!
পন্ডিত আলো

যিনি উত্তর দিয়েছেন তাকে আমি চিনি। উনি একজন মোবাইল ইঞ্জিনিয়ার, ইম্পোর্টার আর ফোকাস বাংলার সাংবাদিক। বসুন্ধরা সিটিতে গ্রামীন ফোনের কাস্টোমার কেয়ারের পেছনে সবচেয়ে বড় যে মোবাইলের শোরুম আছে তার স্বত্তাধিকার উনি, সাথে ইষ্টার্ন প্লাজায় আরো ৩ টা মোবাইল সার্ভিসিং আর শোরুম আছে ওনার।।

Lifeblog এর ব্যাপারে উনি যে উত্তর দিয়েছেন তা সব সেটের বেলায় সত্য নয় তবে N90 এর ক্ষেত্রে এইটা ব্যবহার করা যাবে কিনা আমি জানিনা কারন আমি N90 ইউজ করিনি। তবে এইটা জানি যে Lifeblog হল একটা মোবাইল ব্লগিং সফটওয়ার via “BlueTooth” আর ব্লুটুথ ডিভাইস/ডাটা কেবল দিয়ে PC এর সাথে sync করা যায়। আমি আমার Nokia 3230 সেটে এই Lifeblog ব্যবহার করেছিলাম।

আপনাদের কারোর যদি N90 সেট থাকে তাহলে একটু ট্রাই করে দেখবেন যে Lifeblog সফটওয়ার দিয়ে Bluetooth এর মাধ্যমে ব্লগিং করা যায় কিনা তারপ্র মন্তব্য করবেন।
ধন্যবাদ।

মামুন ভাই, কামরুল ইসলাম রুবেল ভাই , সাম্য ভাই সহ, সকল টিউনার ভাইদের জন্য বলছি , আমিরাতে এসে প্রায় ২ মাস বেকার ছিলাম এবং চাকরীর খুজতে গিয়ে নেটে বসার টাইম পাই নাই । এখন একটা কোম্পানীতে চাকরী করছি , নতুন অবস্থায় তাদের কাজগুলি বুঝে নিয়ে নিজেকে গোছাতে একটু সময় লাগছে, আশা করি খুব দ্রুত আপনাদের মাঝে ফিরে আসতে পারবো।
ধন্যবাদ

    তাড়াতাড়ি আপনার নতুন টিউন দেখতে চাই।ভাল থাকবেন।

    হা আপনার সমস্যা একটু কমলেই আপনাকে আবার ফেরত চাই ভাই……।

    এইটা কি চ্যাটিং পেজ নাকি !!!!!!
    আপনি কি করতে গিয়ে কি করার টাইম পাননি এইসব “টেকনোলোজিক্যাল” কথাবার্তা তো পারসোনাল মেসেজ আকারেও দেওয়া যায়। কোন টিউনের কমেন্ট আকারে দেওয়ার দরকার আছে কি ????

হাসিব ভাই জটিল জিনিস দিছেন………..ধন্যবাদ

MAMUN I DONT KNOW WHO R U ?I AM REALLY FAN U.CAN U GIVE ME UR MOBILE NO PLS.
I AM ARYAN
FROM UK.
ALSO I ALWAY HATE THE MOSTOFA JOBBAR.BECAUSE HE CHEATED THE PAPPON BHAI.
HE CREATED THE BIJOY ND NAME IS JOBBER.
HE IS DISHONNEST MAN.
THATS WAY OUR COUNTRY IS NOT DEVELOPED.

TAKE CARE.

You must be logged in to post a Tumment.