Quantcast
Ads by Techtunes - tAds

“দিতে পারিস একশ ফানুশ এনে? আজন্ম সলজ্জ সাধ, একদিন আকাশে কিছু ফানুস উড়াই!” What’s Your Valentine Gift?

0 টিউমেন্টস 559 দেখা প্রিয়

"দিতে পারিস একশ ফানুশ এনে? আজন্ম সলজ্জ সাধ, একদিন আকাশে কিছু ফানুস উড়াই!"

প্রিয় হুমায়ূন আহমেদ স্যার, একশ ফানুশ ওড়ানোর এই ইচ্ছেটা আপনার পূরণ হয়েছিল কিনা জানা নেই তবে এইটুকু জানি যে আপনার অকাল প্রয়াণে মনের মাঝে তীব্র বেদনার পাহাড়সম যে ঢেউগুলো আছড়ে পড়ছে বারংবার সেগুলোকে যদি একেকটি ফানুশ করে উড়িয়ে দিতে পারতাম আপনার কাছে তবে আপনি ঠিক বুঝে যেতেন আপনাকে কত ভালোবাসি।
কৈশোর জীবনের শুরুতে আরও অনেকের মত এই নগণ্য আমাকেও হিমু নামক এক মহাপুরুষ হবার যে পাগলামো স্বপ্ন দেখিয়েছিলেন সেই স্বপ্নে বিভোর হয়ে জীবনে অনেক পাগলামো করা হয়ে গেছে ঠিকই, শুধু মহাপুরুষ হবার পথে একটা কদমও ফেলতে পারিনি। আপনি চলে গেছেন, প্রতি বছর নতুন নতুন হিমু উপাখ্যান রচনা করে পাগলামোর সেই সাঁকোটাকে নাড়িয়ে দেবার জন্যে কেউ থাকল না আর। আপনার বিদায়ের এই বিষাদঘন সময়ে আরেকবার নতুন করে একটি পাগলামো করবো বলে ঠিক করেছি।

স্যার, আমি মহাপুরুষ হতে পারিনি। একজন নগণ্য ফানুস বিক্রেতা হতে চাই। ফেরি করে ফিরতে চাই আজন্ম সলজ্জ সাধ ইচ্ছে ফানুস।
কৈশোরে, তারুণ্যে আপনার লেখার ঘোরে আবদ্ধ হয়ে অসংখ্য পাগলামো করা এই পাগলটাকে আপনি একবার আশীর্বাদ করে দিন স্যার। একজন হুমায়ূন আহমেদ হয়তো আর কোনোদিন এই মাটিতে জন্ম নেবেনা তবু শব্দ দিয়ে অপূর্ব সব ছবি আঁকা আপনার মত একজন সুনিপুণ চিত্রকারের বাঁধ ভাঙা জোছনাবিহীন, টিনের চালের টুপুর টাপুর শব্দহীন অযাচিত যে বিদায় দৃশ্য বিধাতা রচনা করেছেন সেরকম কোন বিদায় দৃশ্য তিনি যেন আর কখনো রচনার সুযোগ না পান! আমাকে আশীর্বাদ করুন; কষ্ট করার, নিজ লক্ষ্যে অবিচল সাধনা করার হিমালয়সম প্রচেষ্টা যেন আমৃত্যু করে যেতে পারি।
অমর একুশে বইমেলায় আপনাকে খুব মিস করছি । আমার ei লেখার অনেক টা অংশ নামহীন এক লেখক এর। কিন্তু অনুভুতি গুল একই।


পাইকারি এবং খুসরা মূলে ফানুস বিক্রয় করা হয়। কেউ ফানুশ কিনতে চাইলে যোগাযোগ করুন-
Mobile: 01855080891

Email: campingbangladesh@gmail.com
Online Order: http://ronginfanush.com/

Ads by Techtunes - tAds
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

You must be logged in to post a Tumment.