Quantcast
Ads by Techtunes - tAds

ফ্রিজ কেনার আগে যেসব বিষয় জেনে রাখা জরুরী

0 টিউমেন্টস 817 দেখা প্রিয়

এটি একটি Sponsored টিউন। এই Sponsored টিউনটির নিবেদন করছে 'Onnorokom Electronics'
Sponsored টিউন by Techtunes tAds | টেকটিউনস এ বিজ্ঞাপন দিতে ক্লিক করুন এখানে

গত দশক জুড়ে রেফ্রিজারেটরে ব্যাপক পরিবর্তন এসেছে, এবং কার্যকর আর ঘরের সৌন্দর্য বৃদ্ধিতে তৈজসপত্রের মধ্যে ফ্রিজ অন্যতম হিসেবে পরিণত হয়েছে। এগুলো এখন অনেক বেশি বিদ্যুৎ সাশ্রয়ী, খুব দ্রুত ঠাণ্ডা হয় এবং অতীতের যেকোনো সময় থেকে অনেক বেশি সময় ঠাণ্ডা থাকে। আর বিদ্যুৎ না থাকলেও এগুলোতে খাবার দীর্ঘ সময় সতেজ থাকে।

বাজারে এখন অনেক ধরণের ফ্রিজ রয়েছে। তাই পছন্দ অনুযায়ী বেছে নেয়াটা খুব সহজ হবে।

তবে,

“পছন্দের বেছে নেয়া ফ্রিজটা আপনার জন্য উপযুক্ত হবে তো?”

আপনার প্রয়োজন অনুযায়ী কোনটি সবচেয়ে ভালো হবে, তা নির্বাচন করা কঠিন হতে পারে, তাই এই নির্দেশিকাটি আপনাকে বিভিন্ন ধরণের বৈশিষ্ট্যগুলো বুঝতে সহায়তা করবে এবং আপনাকে একটি জ্ঞাত সিদ্ধান্ত নিতে সহায়তা করবে।

১. আপনাকে প্রথমেই যে সিদ্ধান্ত নিতে হবে তা হলো, আপনার ফ্রিজটি ঘরের কোথায় রাখবেন এবং তার উপর ভিত্তি করেই আপনাকে সিদ্ধান্ত নিতে হবে কোন আকারের ফ্রিজ কিনবেন। তাই, একটি পরিমাপক টেপ (মেজারিং টেপ) নিয়ে ঐ জায়গাটির উচ্চতা, দৈর্ঘ্য এবং প্রস্থ মাপুন এবং আপনাকে মনে রাখতে হবে যে, ফ্রিজের দরজা খোলার জন্য যথেষ্ট যায়গা থাকে। বায়ু চলাচলের সুবিধার্থে ফ্রিজের সকল পার্শ্বে কয়েক সেন্টিমিটার খোলা জায়গা থাকা প্রয়োজন – এর মাধ্যমে ফ্রিজটি অতিরিক্ত উত্তপ্ত হওয়া থেকে রক্ষা পাবে।

যখন আপনি দোকানে যাবেন, তখন আপনি বিক্রেতাকে আপনার প্রয়োজনীয় আকারের কথা বলতে পারবেন এবং এর মাধ্যমে তাঁরা আপনার পছন্দকে অল্প সংখ্যার মধ্যে কমিয়ে আনতে পারবেন, যা আপনার জন্য সহজতর হবে।

২. দ্বিতীয় যে বিষয়টি আপনাকে বিবেচনা করতে হবে তা হলো, কীভাবে ফ্রিজের দরজাটি খুললে আপনার সবচেয়ে বেশি সুবিধা হবে। এটি নির্ভর করবে আপনি আপনার রান্নাঘরের কোথায় ফ্রিজটি রাখবেন তার উপর।

  • কিছু কিছু ফ্রিজের দরজা আলাদাভাবেও লাগানো যায়। এই ক্ষেত্রে, আপনাকে সরবরাহ করার পূর্বে সার্ভিসে যুক্ত লোকটি আপনার পছন্দমতো ফ্রিজের দরজাটি লাগিয়ে দিতে পারবেন।

৩. ফ্রিজ অনেক আকার, আকৃতি এবং রঙের রয়েছে। সবচেয়ে সাধারণ ডিজাইনের ফ্রিজগুলো হলো:

এক দরজা

সাধারণত এক দরজা বিশিষ্ট ফ্রিজ হলো বাজারের মধ্যে সবচেয়ে ছোট ও তাপমাত্রা ধরে রাখার জন্য এটি বেশ ভালো, তবে এর ফ্রিজারটি সাধারণত ছোট হয় এবং যেহেতু ফ্রিজটি এক দরজা বিশিষ্ট, তাই খাবারকে জমাটবদ্ধ রাখা কঠিন হয়ে পরে।

দুই দরজা

একটি ফ্রিজের দুটি দরজার অর্থ হলো, ফ্রিজারটির জন্য আলাদা দরজা রয়েছে। তাই এটি এর নিজস্ব তাপমাত্রা বজায় রাখতে পারে এবং খাবার জমাটবদ্ধ রাখতে পারে। যদি আপনার প্রতিদিন ফ্রিজারটি ব্যবহার করার পরিকল্পনা না থাকে, তবে আপনাকে এমন ফ্রিজ পছন্দ করা উচিত যার ফ্রিজারটি নিচের দিকে রয়েছে, কারণ এর মাধ্যমে আপনি শরীর না বাঁকিয়েই সহজে ফ্রিজটির বাকি অংশ ব্যবহার করতে পারবেন। তবে, যদি তা না হয় তবে উপরের দিকে থাকলেই সবচেয়ে সুবিধা হবে।

পাশাপাশি দরজা

এর মানে হলো ফ্রিজটির দুটি দরজা থাকবে, যেগুলো ফ্রিজের মাঝ থেকে খোলা যাবে। এক পার্শ্বে থাকবে ফ্রিজার, এবং অন্য পার্শ্বে থাকবে ফ্রিজের নিয়মিত অংশ। এগুলো খোলার জন্য খুব বেশি জায়গার প্রয়োজন হবে না।

পরামর্শ

 দৈনন্দিন প্রয়োজনের বাইরেও ফ্রিজ একটি সৌখিন পণ্য যা মানুষ দীর্ঘদিনের কথা চিন্তা করে কিনে থাকে। তাই শুধু ভাল মানের ফ্রিজ কিনলেই হবে না, ফ্রিজের কম্প্রেসরকে দীর্ঘস্থায়ী করতে দরকার ভাল মানের ভোল্টেজ স্ট্যাবিলাইজার।   

কথা হবে

ফোনঃ ০১৮৪১ ৫১২ ৫১২

বিস্তারিত

 https://www.facebook.com/ORELCOBD/

 

এটি একটি Sponsored টিউন। এই Sponsored টিউনটির নিবেদন করছে 'Onnorokom Electronics'
Sponsored টিউন by Techtunes tAds | টেকটিউনস এ বিজ্ঞাপন দিতে ক্লিক করুন এখানে

Ads by Techtunes - tAds
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

You must be logged in to post a Tumment.