Quantcast
ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

কিভাবে ফাইভার মার্কেটপ্লেস থেকে আয় ৮ কোটি ৫০ লক্ষ টাকা তার গোপন টেকনিক জানুন টপ আর্নার থেকে

আজকের লেখার আইডিয়া পেয়েছি ফোবস ম্যাগজিন থেকে। আজকে আমারা জানব Charmaine Pocek গল্প। যে কিনা ফাইভার থেকে ইনকাম করেছে ৮ কোটি ৫০ লক্ষ টাকা এবং বিশ্বের বড় বড় ম্যাগাজিনে  (Forbes, The Huffington Post, The Ladders, Glassdoor, The Houston Chronicle)তার নিউজ ছাপা হয়েছে। ফাইবার প্রতিটি প্রজেক্টের জন্য প্রথমত ৫ ডলার নেয় এবং আপনি পাবেন ৪ ডলার, ১ ডলার ফাইবার মার্কেটপ্লেস চার্জ করে। Charmaine Pocek প্রথমে প্রতি ঘন্টায় ইনকাম করত ১০-১৫ ডলার কিন্তু আস্তে আস্তে ভাল রিভিউ পাওয়ার পর সে তার রেট বাড়াতে শুরু করে। স্পেশাল প্যাকেজে সে ৮০০ ডলার সার্ভিস চার্জ নেয়।

ADs by Techtunes tAds

কিভাবে ফাইবার সফল হবেন আপনার প্রথম ৫ ডলার ইনকাম করবেন

উনিই প্রথম অ্যামিরিকান যে কিনা ফাইবার থেকে ১ মিলিয়ন ডলাররের বেশী ইনকাম করেন। ২০১১ সালে কাজ শুরু করে এবং  ২০১৬ সালের মধ্যে ৫০% উপর ইনকাম করে থাক। তার মাসিক ইনকাম গড় ২৬ হাজার ডলার থেকে ৪৩ হাজার ডলার। তার ইনকাম বাড়ানোর ক্ষেত্রে সে বেশী ঘন্টা কাজ করেছে তা না সে তার অভিজ্ঞতাকে সাথে সাথে রেট বৃদ্ধি করেছে।  সে সপ্তাহে ২৫-৬০ঘন্টা কাজ করে থাকে (এটা নির্ভর করে গিগ  এর টাইম এবং প্রজেক্টের উপর) তার ৮০০ ডলারের একটি কর্পোরেট প্যাকেজ সম্পন্ন করতে সময় লাগে ১০ ঘন্টার উপর।

কিভাবে ফাইবারে সফল হওয়া য়ায় তার কিছু টিপস শেয়ার করেছে। আসুন দেখি কি টিপস।

# প্রথমে প্রফাইল সুন্দর করে প্রফেশনালি সাজাতে হবে।

Step 1 – Practice:

আপনি যে বিষয়ে কাজ করুন না কেন আপনাকে Practice করতে হবে আপনার কোয়ালিটি ভাল হলে আপনার ওর্ডার আসবে। ধরুন আপনি ভিডিও সার্ভিস সেল করবেন এখন আপনার কোয়ালিটি ভাল হলে আপনার গিগ ওর্ডার আসবে। কোয়ালিটি ভাল করার জন্য আপনার প্রচুর Practice করতে হবে।

Step 2 – Create Fiverr Gig:

আপনার গিগ সুন্দর হলে আপনার ওর্ডার আসবে। আপনাদের সুবিধার জন্য একটা গিগ আমি দেখাচ্ছি।

Step 3 – Creating Your Gig Image

আপনার রিলেভেন্ট গিগ খেয়াল করবেন এবং তাদের চেয়ে ভাল কোয়ালিটির ছবি আপনাকে ব্যবহার করতে হবে। পিকচার সংগ্রহের পর ইডিটিং জন্য PicFont.com ব্যবহার করেতপারেন।

Step 4 – Writing Your Gigs Description

আপনার Description খুব গুরুত্বর্পুন। আপনি টপ সেলাদের খেয়াল করবেন এবং প্রয়োজনে তাদের থেকে আইডিয়া নিয়ে রিরাইট Description ব্যবহার করবেন। আপনি যাই করুন না কেন ভুলেও Description কপি করবেন না তাহলে আপনার একাউন্ট ব্যান করবে।

Step 5 – Tags/Keywords

এটা খুব গুরুত্বপূর্ন একটা বিষয়। অনেকে এই বিষয়টি গুরুত্ব দেয় না। আপনার গিগ রেংক করার জন্য ট্যাগ/কিওয়ার্ড সঠিক ভাবে দিতে হবে।

Step 6 – Video-fying Your Gig

আপনার গিগ এর সাথে অব্যশই ভিডিও এড থাকবে। যেখানে আপনি আপনার সার্ভিস সুন্দর ভাবে বর্ননা করেছেন। এতে আপনার রেংকিং যেমন সাহায্য করবে পাশাপাশি সেলস বৃদ্ধি পাবে।
গোপন তথ্য: আপনার গিগ রেংকিং করার জন্য। এই ম্যাথড এখন সবাই জানে না। শুধুমাত্র অল্প কিছু লোকই জানে। আপনি ভাগ্যবান যে আপনি এই লেখা পড়ছেন এবং আপনার এই সম্পর্কে জানতে পারছেন।

ADs by Techtunes tAds

Step 1 – Dummy Account :

আপনি নতুন ফাইবার একাউন্ট করে আপনার গিগ ওর্ডার করবেন এবং এভাবে ভাল কিছু রিভিউ সংগ্রহ করবেন। এতে করে প্রতি গিগ আপনার ১ ডলার করে লস হবে। ফাইবার ৫ ডলার গিগে আপনি ৪ ডলার পাবেন।

Step 2 – Fake Visitors

আপনার গিগ এর অর্ডারে কমপক্ষে ২৫০ টি ভিজিটর পাঠাবেন। যা কিনা আপনার গিগ impressions বাড়বে এবং বায়ারের কাছে অনেক বেশী গ্রহনযোগ্য হবে। আপনি যদি না জানেন কিভাবে ভিজিটর পাঠাবেন তাহলে ফাইবার থেকে গিগ অর্ডার করতে পারেন।

Step 3 – Accurate Tags

আপনাকে নিশ্চত করতে হবে সঠিক ট্যাগ এবং যে কিওয়ার্ড আপনি রেংক করবেন তা টাইটেল এবং description ব্যবহার করবেন। ধরুন আমার গিগ ভিডিও সার্ভিস। তাহলে আমার ট্যাগ হবে নিম্নরুপ।
1. Video animation
2. Whiteboard
3. Whiteboard animation
4. 3D animation

প্রচার করুন আপনার গিগ:

সত্যি কথা বলেতে কি উপরে যে ম্যাথড আলোচনা করা হয়েছে তা যদি আপনি খেয়াল করেন তাহলে আপনাকে আর কষ্ট করে মার্কেটিং করতে হবে না। প্রায় ১ মিলিয়ন বায়ার আছে ফাইবারে। সেক্ষেত্রে আপনার গিগ রেংক করলে আপনাকে কষ্ট করে আলাদাভাবে মার্কেটিং করতে হবে না। আপনার অটোমেটিক অর্ডার আসবে।
লেখার মধ্যে বাংলা এবং ইংলিশ শব্দের মিশ্রন করা হয়েছে। কিছু জায়গায় আমার জন্য বাংলার চেয়ে ইংলিশ শব্দই বেশি সহজ মনে হয়েছে। তবে আশাকরি পোষ্টটি ভাল লেগেছে।

আরও নতুন নতুন ভিডিও টিউটোরিয়াল পেতে আমার ইউটিউব চ্যানেলটি ঘুরে আসতে ভুলবেন না।

কোন কিছু না বুজতে পারলে টিউমেন্ট করবেন। ধন্যবাদ

 

 

 

ADs by Techtunes tAds

ADs by Techtunes tAds
Level 0

আমি রুবেল খান। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 8 বছর 3 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 15 টি টিউন ও 33 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 0 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 8 টিউনারকে ফলো করি।

আমি মো: রুবেল খান। । ওয়েবে অনলাইন বিজনেস, ডিজটাল মার্কেটিং, অনলাইন রিলেটেড বিজনেসে আমার আগ্রহ বেশী। ইউটিউবে আমার সাথে কান্টেক্ট হতে https://goo.gl/Tuw49w


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস