ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

২৪ ঘন্টার ডিজিটাল নিউজ এঙ্কর

টেকটিউনস কমিউনিটিকে আমার আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের টিউন নিয়ে বিস্তারিত লিখছি। আজকের টিউন হলো "২৪ ঘন্টার ডিজিটাল নিউজ এঙ্কর "

ADs by Techtunes tAds

চলে এলো বিশ্রামহীন নিউজ এঙ্করদের জন্য নতুন সুবিধে যারা টিভিতে রোজ ঘন্টার পর ঘন্টা, বছরে ৩৬৫ দিন নিউজ বলে বলে হাঁপিয়ে উঠেছেন, তাদের জন্য নতুন একজন এঙ্কর, যে মানুষ নয় একজন রোবট। এই রোবটটি ২৪/৭ সময় কোনো বিশ্রাম ছাড়াই নিউজ বলতে পারে। আপনারা হয়তো সেই রোবটিকে দেখতে খুবই আগ্রহী, তাই রোবটির একটি ভিডিও নিচে দিয়ে দিলাম।

এই রোবটটি একটি ডিজিটাল নিউজ এঙ্কর যেটাকে একজন আসল নিউজ এঙ্করর নকল করে বানানো হয়েছে। এটাকে তৈরি করার জন্য একটি আর্টফিসিয়াল ইন্টেলিজেন্ট সিস্টেম বানানো হয়েছে, এই সিস্টেমে মেশিন লার্নিং এলগোরিদম ব্যবহার করে একটি 3d ডিজিট্যাল মডেল তৈরি করা হয়েছে। এখানে আসল নিউজ এঙ্করের কণ্ঠস্বর এবং কথা বলার ভঙ্গিমাকে নকল করা হয়েছে। এই সিস্টেমে নিউজ স্ক্রিপ্টকে টাইপ করে দেওয়া হয়। এটাকে কিছুদিন আগে ওয়ার্ল্ড ইন্টারনেট কনফারেন্সে প্রদশিত করা হয়েছে।

রোবটটির জন্য অনেক নিউজ এঙ্করের চাকরি চলে যেতে পারে এবং অনেক নতুন চাকরি তৈরি হতে পারে। কিন্তু রোবটটির অনেক সীমাবদ্ধতা আছে, এটা শুধু নিউজ বলতে পারে, বিভিন্ন ধরনের সাক্ষাৎকার এবং প্যানেল আলোচনা করতে সক্ষম নয়।

সর্বশেষে, এটাই বলতে চাই সাংবাদিকতার জগতে এখনো দক্ষ নিউজ এঙ্করের প্রয়োজনীতা আছে এবং ভবিষতেও থাকবে।

আমার টিউন যদি আপনাদের ভালো লেগে থাকে টিউমেন্ট করতে পারেন, আপনাদের টিউমেন্ট আমাকে আরো ভালোমানের টিউন করতে উৎসাহিত করবে।

 

ADs by Techtunes tAds
Level 0

আমি অভিজিত চৌধুরী। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 4 মাস 1 সপ্তাহ যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 4 টি টিউন ও 6 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 0 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 4 টিউনারকে ফলো করি।

লিখতে চাই ,নিজেকে প্রকাশ করতে চাই।লেখার মাধ্যমে অন্যকে জানাতে চাই।


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস