ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

অন্যের ফেসবুক আইডিতে দিন DDOS এট্যাক

টিউন বিভাগ টেক হিউমার
প্রকাশিত
জোসস করেছেন

কথাটা শুনতে হাস্যকর মনে হতে পারে কেননা DOS/DDOS এট্যাক কেবলমাত্র ওয়েবসাইটের ক্ষেত্রেই প্রয়োজ্য আর সেটাও ভার্নাবল ওয়েবসাইটের ক্ষেত্রেই কার্যকর(যেমন আপনি Google কিংবা Facebook ওয়েবসাইটে নিশ্চয়ই DDOS এট্যাক খাটবে না) তাহলে নিছক একটি Facebook Account- এ কিভাবে DDOS এট্যাক দেওয়া পসিবল?!

ADs by Techtunes tAds

আসুন সবার শুরুতে আমরা এই DDOS এর সাদামাটা সংজ্ঞা জেনে নিই, "অতি অল্প সময়ে যে কোন সাইটে অতিরিক্ত ডাটা প্যাকেট/প্যাকেজ আকারে সেন্ড করে ঐ ওয়েবসাইটে জ্যাম করে দেওয়া কিংবা ঐ সময়ের স্বাপেক্ষে ধ্বংষ করে দেওয়া"।

হয়তো এটি DDOS এর আদর্শ সংজ্ঞা হয়নি কিন্তু বোঝার সুবিধার্থে এটিই সাদামাটা সরল সংজ্ঞা!

এবার আসুন কারো ফেসবুক একাউন্টে কিভাবে DDOS এট্যাক দিবেন?

ব্যাখ্যা: আপনি হয়তো অটোলাইক/ অটোটিউমেন্ট/ অটো ফলোয়ার ইত্যাদির কথা জানেন যেখানে এক্সেস টোকেনের বিনিময়ে কাস্টম লাইক/টিউমেন্ট/ফলোয়ার নেওয়া যায় কিংবা কোন আইডিতে দেওয়াও যায়(যার জন্য শুধুমাত্র তার আইডির কোড জানা থাকলেই চলে)।
তো আপনি যার আইডিতে DDOS এট্যাক দিতে চান তার আইডিতে একই সময়ে কাস্টম ফলোয়ার দিতে থাকুন(যদি তার পাবলিক ফলোয়ার চালু থাকে)। হয়তো ভাবছেন যে এটা করে কিভাবে তার আইডি ধ্বংষ হবে বরং এতে তো তিনি আরো ফেমাস হয়ে যাবেন তাইনা?
তাহলে শুনুন, "ফেসবুক অথোরিটি যদি একটি একাউন্টে অস্বাভাবিক কোন কিছু লক্ষ্য করে তবে তা ভেরিফিকেশনে দেয় যাতে প্রকৃত ইউজারকে আইডিয়েন্টিফাই হয়" তো এমন কাস্টম ফলোয়ার(অতি অল্প সময়ে এটা করা উচিত তার জন্য DDOS এর মতোই গ্রুপ করে করা যেতে পারে) নিতে থাকলে ফেসবুক যদি তা অ্যাবনরমাল এক্টিভিটি হিসেবে মার্ক করে তবে সেই আইডি ভেরিফাইতে পড়বে(ভেরিফাইতে উতরে গেলে তা রিটার্ন আসবে নয়তো তা ডিজেবল হবে; এখন কেমন ভেরিফাইতে পড়বে সেটা বলা অনিশ্চিত)।

কিছু কথা→
১) ডিডস এট্যাকে একটা বিশেষ বিষয় হলো আপনি আপনার ভিক্টিম ওয়েবসাইটে একটা মেসেজ পৌছে দেন যাতে আপনার এট্যাক এর অস্তিত্ব বোঝা যায় তো আপনি আপনার ভিক্টম আইডিতে কাস্টম অটো টিউমেন্ট করতে পারেন। এছাড়াও আপনি অটো রিঅ্যাক্ট স্পামিং করতে পারেন যেমন কাউকে রাগাতে আপনি কাস্টম "হা হা" কিংবা "এংরি" রিঅ্যাক্ট করতে পারেন আর যেহেতু এটা রিমুভ হয়না(যেমন ইচ্ছা করলেই টিউমেন্ট ডিলিট করা যায়) তাই এই দিক থেকে আপনি নিশ্চিত আপনি আপনার ভিক্টিমের নিকটে একটা মেসেজ(বার্তা) পৌছে দিলেন যে এটা নিশ্চিত।
(২) একটা কথা হয়তো মনে হতেই পারে যে কাস্টম অটো ফলোয়ার নিলে আইডি আবার ডিজেবল /ভেরিফাইতে পড়ে কিভাবে?
আসলে এসব অটো ফলোয়ার সাইটের ইউজার'রাই আপনাকে অটো ফলোয়ার গিফট করে; সোজা কথাতে আপনি যদি A আইডি হতে B আইডিতে কাস্টম অটো ফলোয়ার নেন তাহলে নিশ্চিত থাকুন অন্য কেউ যদি তার C আইডিতে ফলোয়ার নেয় তাহলে নিশ্চিত আপনার ঐ A আইডিও অন্যতম ফলোয়ার হিসেবে ব্যবহৃত হবে আর যতো ইউজ হবে ততোই ফলো হওয়ার সংখ্যা বাড়বে।
এভাবে একটা সময় আপনার ঐ A আইডিটা নষ্ট হয়ে যাবে তথা ডিজেবল হয়ে যাবে(এতোটুকু তো বুঝেছেন নাকি?)
এখন ঐ অটো ফলোয়ার সাইট আপনার এই ডিজেবল A আইডিই ব্যবহার করে যাতে যাতে আপনার কাস্টম ফলোয়ার নেওয়া আইডির ওপর নিশ্চিত একটা নেগেটিভ ইফেক্ট করে তার জন্যই আইডিটি ডিজেবল/ভেরিফিকেশনে পতিত হয় কিংবা হওয়ার সম্ভাবনা থাকে.দ্যাটস অল!
(৩) এমন কাস্টম অটোলাইক নিয়ে বলতে গেলে অনেকেই হয়তো এক্সেস টোকেন নিয়ে ঝামেলাতে পড়েন(আলাদা আলাদা করে টোকেন সংগ্রহ করা আর সবমিট করা কিংবা বারবার ক্যাপচা সলভ করা) এমন সমস্যা হতে পরিত্রাণ মিলতে পারে Apentalcalc(গুগল ঘাটলেই পাবেন) অ্যাপস হতে যেখানে আপনি আলাদা করে টোকেন ঝামেলা ছাড়াই এমন অটোলাইক নিতে পারেন কিংবা কাউকে দিতেও পারেন তবে এটি কেবলমাত্র পাবলিক পিকের ক্ষেত্রেই প্রযোজ্য।
যদিও এটা অনেকের জানা থাকতে পারে তবে অটো লাইক না তো আইডির জন্য ভালো আর নাতো তো আপনার ব্যক্তিত্বের জন্য; সুতরাং এড়িয়ে চলাই শ্রেয়।

ভালো থাকুন, আর ভালো রাখুন আপনার প্রিয়জনকে।
ফেসবুকে আমাকে পেতে পারেন→ফিলিপস
আল্লাহ হাফেজ

ADs by Techtunes tAds
Level 0

আমি শ্রাবণ আহমেদ সৈকত ফিলিপস। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 7 মাস 3 সপ্তাহ যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 3 টি টিউন ও 0 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 0 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 0 টিউনারকে ফলো করি।


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস