Quantcast

এসে গেল টেকটিউনসের অসাম টেকটিউনস ট্রিনিটি Techtunes Trinity Alfa-1 ভার্সন। আরও নতুন কী কী আসছে…

3 টিউমেন্টস 576 দেখা প্রিয়
টেকটিউনস

হ্যালো টেকটিউনারস,

কেমন আছেন আপনারা? আপনারা সবাই নিশ্চয়ই খেয়াল করেছেন টেকটিউনসের ট্রিনিটি ভার্সন চলে এসেছে। তবে টেকটিউনসের ট্রিনিটি এ ভার্সনটি টেকটিউনস ট্রিনিটি আলফা ১ ভার্সন। অর্থাৎ এটি ট্রিনিটি ভার্সনের শুরুর ভার্সন। টেকটিউনস ট্রিনিটির এ ভার্সনটি সম্পূর্ণভাবে আসতে আরো বেশ কিছু সময়ের প্রয়োজন হবে। এবং টেকটিউনস ট্রিনিটির এ ভার্সনটি আলফা 1, আলফা 2 আলফা 3, আলফা 4, আলফা 5, আলফা 6 পর্যন্ত এর ভার্সনীং হয়ে এরপর টেকটিউনস ট্রিনিটির বেটা 1 ভার্সন থেকে বেটা 6 ভার্সন আসবে। এবং এরপর টেকটিউনস টেকটিউনস ট্রিনিটির ফাইনাল ভার্সন চলে আসবে।

টেকটিউনস ট্রিনিটির বর্তমান আলফা 1 ভার্সনে বেশ কিছু নতুন ফিচার যোগ করা হয়েছে। এবং টেকটিউনস ট্রিনিটির এ ভার্সনটি আগের ভার্সন থেকে 60% দ্রুত কাজ করবে। এবং এর অপটিমাইজেশন করা হয়েছে খুবই হ্যান্ডক্রাফটেড ভাবে।

টেকটিউনস ট্রিনিটির আলফা 1 ভার্সনটির বৈশিষ্ট্য হচ্ছে :

  • এটি ফ্লেক্সবক্স মেকানিজমের মাধ্যমে এর লে-আউট করা হয়েছে।
  • এবং এটি সম্পূর্ণ এডাপটিভ লে-আউটের মাধ্যমে বিল্ড করা হয়েছে।
  • টেকটিউনস ট্রিনিটি এ ভার্সনটিতে আপনার যেকোনো ডিভাইস থেকে সেটি বড় অথবা ছোট হোক না কেন আপনি অনায়াসে টেকটিউনসে চলে আসতে পারবেন।
  • টেকটিউনস ট্রিনিটির আলফা 1 ভার্সনটি একটি এডাপটিভ ভার্সন। অর্থাৎ যেকোনো ডিভাইসে এটি এডাপ হয়ে যাবে। সেটি 4k টিভি থেকে শুরু করে small ফিচারর্ড ফোন সহ যেকোনো ডিভাইসে চালাতে পারবেন।

টেকটিউনস ট্রিনিটির আরেকটি বৈশিষ্ট্য হচ্ছে, এতে ফন্ট এম্বেড করা হয়েছে। অর্থাৎ ওয়েব ফন্ট ব্যবহার করা হয়েছে। যার ফলে আপনি যেকোনো ডিভাইস থেকে স্মুথ এবং ঝকঝকে তকতকে বাংলা ফন্ট দেখতে ও পড়তে পারবেন। এবং একই ভাবে টেকটিউনসের মোবাইল অ্যাপের মাধ্যমেও আপনি টেকটিউনস ট্রিনিটির এ ভার্সনটি এক্সেস করতে পারবেন।

যেহেতু এটি টেকটিউনসের ট্রিনিটির আলফা ভার্সন তাই এতে এখনো সব ফিচার ইনক্লুড করা হয়নি। এবং টেকটিউনসের ট্রিনিটির এ ভার্সনটিতে ধীরে ধীরে প্রোগ্রেসিভ এনহেন্সের মাধ্যমে নতুন নতুন সব ফিচার যোগ করা হচ্ছে। এবং প্রতিটি ফিচার যোগ করার সাথে সাথে আপনারা নতুন আপডেট পেয়ে যাবেন।

টেকটিউনস ট্রিনিটিতে কি কি আসছে

টেকটিউনস ট্রিনিটির সর্বপ্রথম যে আকর্ষণটি আসছে সেটি হচ্ছে, স্ট্যান্ডার্ড টিউনের পাশাপাশি আসছে:

  • ভিডিও টিউন, (vUne)
  • অডিও টিউন, (aUne)
  • এবং ফটো টিউন (phUne)

এ তিনটি অপশন নিয়ে আসছে টেকটিউনস। যার ফলে টেকটিউনসে স্ট্যান্ডার্ড টিউনের পাশাপাশি আপনি ভিডিও, অডিও, এবং ফটো টিউন করতে পারবেন অনায়াসে। এবং এর ঘোষণা আপনারা টেকটিউনস ট্রিনিটি রিলিজ হওয়ার আগেই পেয়ে গিয়েছেন।

সেনট্রাল নোটিফিকেশন সিস্টেম

এছাড়া টেকটিউনসে ট্রিনিটি ভার্সনে যোগ হচ্ছে সেন্ট্রাল নোটিফিকেশন সিস্টেম। যার মাধ্যমে আপনি যেকোনো টেকটিউনস রিলেটেড নোটিফিকেশন টেকটিউনসের ড্যাশ বোর্ড থেকেই ম্যানেজ করতে পারবেন এবং পড়তে পারবেন।

ইন্টারনাল মেসেজিং সিস্টেম

টেকটিউনস ট্রিনিটির আর একটি আকর্ষণীয় ফিচার যোগ হচ্ছে, সেটি হচ্ছে ইন্টারনাল মেসেজিং সিস্টেম। অর্থাৎ একজন টিউনার আরেকজন টিউনারকে মেসেজ পাঠাতে পারবে টেকটিউনস ট্রিনিটির এ ভার্সনে।

এনরিচর্ড প্রোফাইল

টেকটিউনস ট্রিনিটির আরেকটি অপশন হচ্ছে, প্রত্যেকের এনরিচর্ড টিউনার প্রোফাইল থাকবে এবং নিজস্ব টিউনার প্রোফাইল থেকে টিউন ম্যানেজ, টিউমেন্ট ম্যানেজ, প্রোফাইল পিকচার আপলোড, টিউনার কভার পিকচার আপলোড সহ আরো বেশ কিছু আকর্ষণীয় অপশন থাকবে।

টেকটিউনস ট্রিনিটি সম্পূর্ণ প্রাইভেট ক্লাউডে

টেকটিউনস ট্রিনিটির আরেকটি অসাধারন ফিচার যোগ হচ্ছে, টেকটিউনস ট্রিনিটি সম্পূর্ণ প্রাইভেট ক্লাউডে রান করছে এবং সম্পূর্ণ স্কেলিল টেকনোলজির মাধ্যমে টেকটিউনস ট্রিনিটি রান করে। যার ফলে টেকটিউনস ট্রিনিটি আগের থেকে 60% ফাস্ট এবং ইউজার এক্সসেসভিলিটি আগের থেকে কয়েক গুন বেশি  টেকটিউনস ট্রিনিটির।

এছাড়া টেকটিউনসের নিজস্ব প্রাইভেট ক্লাউড বিল্ডের মাধ্যমে টেকটিউনস তৈরি করেছে high available সার্ভার এবং high available ফেসেলিটিস যার মাধ্যমে মিলিয়ন বিলিয়ন এবং ট্রিলিয়ন ইউজার একই সাথে টেকটিউনস ব্যবহার করতে পারবে কোন ধরনের ঝামেলা ছাড়াই।

শেষের কিছু কথা

টেকটিউনস ট্রিনিটির আলফা এ  ভার্সনটিতে আপনারা এ মূহুর্তে ক্যাটাগরি এবং চেইন টিউন অপশনটি দেখতে পাচ্ছেন না। টেকটিউনস ট্রিনিটির এ নতুন ভার্সনটিতে চেইন টিউন এবং ক্যাটাগরি সম্পূর্ণ ভিন্নমাত্রায় আসছে এবং তার জন্য কিছু সময় অপেক্ষা করতে হবে যেহেতু এটি প্রোগ্রেসিভ এনহেন্সের মাধ্যমে টেকটিউনস ট্রিনিটির আলফা ভার্সনে ফিচার গুলো যোগ হচ্ছে।

তো টেকটিউনারসরা, আপনাদের টেকটিউনস ট্রিনিটি ভার্সনটি কেমন লেগেছে?  এবং এ আলফা ভার্সনটিতে আপনারা আর কি কি ফিচার যোগ করা উচিত বলে আপনারা মনে করছেন সেটি আমাদের টিউমেন্টের মাধ্যমে জানান। আমাদের প্রোগ্রেসিভ এনহেন্সমেন্ট এ  এবং আলফা 2 ভার্সনে আমরা সে ফিচার গুলো বিবেচনায় রাখার চেষ্টা করবো। তাই মেতে থাকুন প্রযুক্তির সুরে এবং ব্যবহার করুন টেকটিউনসের নতুন নতুন ফিচার এবং থাকুন টেকটিউনসের সাথে। হ্যাপি টেকটিউনিং

আল্লাহ হাফেজ।

মেতে উঠুন প্রযুক্তির সুরে।

টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

আগের ভার্সনে টিউনের প্রথম কিছু অংশ যে দেখা যেত সেই ফিচারটা ট্রিনিটিতে রাখলে ভাল হয়।
সেই সাথে টিউন প্রকাশিত হবার সময় দেখলেও ভাল হয়

পরিবর্তনে বেশ বিরক্ত লাগছে। আগে বেস সাজানো গোছানো ছিলো । সম্ভব হলে আগের ডিজাইনটা রাখবেন ।

আমার কাছে আগের টেকটিউনস অনেক সাজানো গোছানো মনে হত। পাশে যে বিভাগ গুলো দেখাত সেগুলো নেই। আমার কাছে এই ডিজাইন একদমই ইউজার ফ্রেন্ডলি মনে হচ্ছে না। বরং বিরক্ত লাগছে।

You must be logged in to post a Tumment.